রুশ ড্রোন হামলায় ইউক্রেনে ৩০০ অ্যাপার্টমেন্ট বিধ্বস্ত

ইউক্রেনের ওডেসা সিটি কাউন্সিল জানিয়েছে, রুশ বাহিনীর ড্রোন হামলায় ১১টি আবাসিক ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে এবং ৩০০ এর কাছাকাছি অ্যাপার্টমেন্ট বিধ্বস্ত হয়েছে।

স্থানীয় গণমাধ্যমগুলোর প্রতিবেদন অনুসারে, শুক্রবার (৯ জুন) রাতে রুশ হামলায় ইউক্রেনের দক্ষিণাঞ্চলীয় শহর ওডেসায় তিনজন নিহত এবং বেশ কয়েকজন আহত হন।

জরুরি সেবা সংস্থাগুলো জানিয়েছে, তিন শিশুসহ ২৭ জন আহত হয়েছেন এবং আগুন দ্রুত নিভিয়ে ফেলা হয়েছে। তারা বলেন, ভবন থেকে ১২ জনকে উদ্ধার করা হয়েছে।

এদিকে শনিবার (১০ জুন) ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি জানিয়েছেন, রাশিয়ার বিরুদ্ধে ইউক্রেনের দীর্ঘ প্রতীক্ষিত পাল্টা আক্রমণ শুরু হয়েছে।

তবে পাল্টা আক্রমণ শুরুর কথা নিশ্চিত করলেও তা এখন কোন পর্যায়ে আছে বা পাল্টা আক্রমণ শুরুর পরের অবস্থা কেমন, সে সম্পর্কে এখনই বিস্তারিত কিছু জানাবেন না বলেও উল্লেখ করেন তিনি।

রাশিয়ার দখল করে নেয়া অঞ্চলগুলো পুনরুদ্ধারে বেশ কয়েক মাস ধরেই পাল্টা আক্রমণে যাওয়ার কথা জানিয়ে আসছিল ইউক্রেন।

কয়েক দিন ধরে রাশিয়া দাবি করে আসছে, ইউক্রেন তাদের পাল্টা আক্রমণ শুরু করে দিয়েছে। তবে এ বিষয়ে ইউক্রেনের পক্ষ থেকে কিছুই বলা হচ্ছিল না। অবশেষে শনিবার সংবাদ সম্মেলনে ইউক্রেনের পাল্টা আক্রমণ শুরুর বিষয়টি নিশ্চিত করলেন জেলেনস্কি।

এর আগে শুক্রবার প্রকাশিত এক ভিডিও সাক্ষাৎকারে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেন, ইউক্রেনের বাহিনী নিশ্চিতভাবেই তাদের আক্রমণ শুরু করেছে, তবে তাদের অগ্রসর হওয়ার প্রচেষ্টা ব্যর্থ হয়েছে এবং তাদের বহু সৈন্য হতাহত হয়েছে।

পুতিনের বক্তব্যের কয়েক ঘণ্টা পরই শনিবার প্রেসিডেন্ট জেলেনস্কি একজন সাংবাদিকের প্রশ্নের উত্তরে বলেন, ‘পাল্টা আক্রমণ সম্পর্কে পুতিন যা বলেছেন তা গুরুত্বপূর্ণ। তার চেয়ে বড় কথা হলো, রাশিয়া এর প্রভাব অনুভব করছে। আমার মতে, তাদের আর বেশি দিন বাকি নেই।’

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //